তুমি কি বুঝ
- সাজ্জাদ আলম - পানি ১৭-০৫-২০২৪

প্রতিদিন তোমায় দেখতাম
আমার মত করে,
প্রতিদিন তুমি সাজতে
তোমার মত করে।

আমার কামনায়
তোমার কামনায়
সিক্ত হয়ে দু'জনে
হারিয়ে যেতাম
দু'জন দু'জনায়।

এই আমি তোমায়
আজও ভেবে ভেবে যায়
তবুও নেই তুমি আমার পাশে
তুমি ও কি আমার মত কর?

তোমাকে নিয়ে কিছু লিখতে চায়
কাব্যিক ভাষায় প্রকাশ করতে চায়
কিন্তু পারি কই
ভাষা খুঁজে পায় না
আমি কি এতই খাঁচা?
সাহিত্য সম্ভারে
যে তোমাকে অনুবাদ
করতে পারব না।

অথচ তুমি
আমার চোখে ভাসো,
আকাশের দিকে তাকালে
মনে হয় চেয়ে আছো।

তুমি কি বুঝ?
তোমার জন্য
আমার সব সপ্ন
আমার সব ভালবাসা
তুমি কি জানো?
তুমি কি বুঝ?
কত ভালবাসি তোমায়।

কবি: সাজ্জাদ আলম
স্থান: রাজাশাহী বিশ্ববিদ্যালয়
তারিখ: ১৫/১০/২০১৬।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।